ব্রেকিং নিউজ
দুঃসংবাদ দিলেন ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত অভিনেত্রী ফারিয়া ছাত্রলীগের ওপরে কোনো সন্ত্রাস নেই, কোনো শক্তি নেই পাইকগাছায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজাদ জনগণের ভালোবাসায় সিক্ত খুলনায় ইপিআরসি'র উদ্যোগে আর্সেনিক ঝুঁকি নিরসণে সক্ষমতা ও নিরাপদ পানি অবহিত করণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় কাঁকড়া চাষে উৎসাহিত করতে চাষীদের কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণ পরকীয়া প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় ধরা প্রধান শিক্ষক গাছের বেঁধে গণধোলাই
×

অনলাইন ডেস্ক
প্রকাশ : ৫/৪/২০২৪, ৯:১৫:৩৪ PM

পবিত্র লাইলাতুল কদর আগামীকাল শনিবার

পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর আগামীকাল শনিবার।শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যা থেকে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র শবে কদর পালিত হবে। পবিত্র এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় ইবাদত–বন্দেগি করে থাকেন।

পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর আগামীকাল শনিবার।
শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যা থেকে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র শবে কদর পালিত হবে। পবিত্র এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় ইবাদত–বন্দেগি করে থাকেন।

মহান আল্লাহ তায়ালা লাইলাতুল কদরের রাতকে বিশেষ মর্যাদা দিয়েছেন।হাজার মাসের ইবাদতের চেয়েও এই রাতের ইবাদত উত্তম। রাতটিতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়।

পবিত্র রমজান মাসের লাইলাতুল কদরে পবিত্র কুরআন নাজিল হয়েছিল। তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদসহ বাসা–বাড়িতে ইবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কুরআন তেলাওয়াত, জিকির–আসকার, দোয়া, মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শবে কদরের রজনী কাটাবেন।
শবে কদর উপলক্ষে আগামী রবিবার সরকারি ছুটি থাকবে।